ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২

খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্রগুলো আগামী ২৮ আগস্ট (শুক্রবার) থেকে ৬ শর্তে খুলে দিচ্ছে

পর্যটনের বিখ্যাত এলাকা হিসেবে খ্যাত  খাগড়াছড়ির সব পর্যটন কেন্দ্রগুলো আগামী ২৮ আগস্ট (শুক্রবার) থেকে ৬ শর্তে সীমিত পরিসরে খোলার সিদ্ধান্ত দিয়েছে স্থানীয় প্রশাসন। খাগড়াছড়ির জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, ৬ শর্তে সীমিত পরিসরে জেলা পরিষদ পার্ক, আলুটিলা পর্যটন কেন্দ্র, রিছাং ঝর্ণা ও মায়াবিনী লেক দর্শনার্থীদের জন্য ২৮ আগস্ট শুক্রবার থেকে খোলার সিদ্ধান্ত হয়েছে। এর ফলে খাগড়াছড়ি ভ্রমণে যেতে পারছে দেশের ভ্রমণ পিপাসু মানুষগুলো।

এ সময় পর্যটনকেন্দ্রে প্রবেশের জন্য পর্যটকদের মাস্ক পরিধান, হ্যান্ড স্যানিটাইজার/সাবান দিয়ে হাত জীবাণুমুক্ত করা, শারীরিক অসুস্থ অবস্থায় ভ্রমণ না করা, সামাজিক দূরত্ব বজায় রাখা, স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশনা পালন করা এবং পর্যটন মন্ত্রনালয়ের সময়ে সময়ে প্রেরিত বিধান অনুসরণ করতে হবে।

বৈশ্বিক মহামারি করোনা বাংলাদেশে বিস্তার লাভ করলে  গত ১৮ মার্চ থেকে খাগড়াছড়ি ও রাঙ্গামাটি জেলার সাজেক পর্যটন কেন্দ্রে পর্যটকদের প্রবেশে অনির্দিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা জারি করা হয়। যার ফলে পর্যটন পিপাসু মানুষগুলো সারাদেশের ন্যায় বঞ্চিত হয় খাগড়াছড়ি ভ্রমণে।